অনলাইনে ইনকাম করা কেন সম্ভব হয় না
skip to Main Content
অনলাইনে-ইনকাম-করা-কেন-সম্ভব-হয়-না

অনলাইনে ইনকাম করা কেন সম্ভব হয় না

ভুমিকা:

অনলাইনে ইনকাম করা কেন সম্ভব হয় না, কি কি পদ্ধতীগত ভূলের কারনে আমরাদের এ সকল সমস্যার সম্মুখিন হতে হয় এবং কোন ধরনের ভুলের কারনে আমাদের অনলাইন দুনিয়া থেকে সরে আসতে বাধ্য হতে হয়, আমরা কিভাবে আনলাইনে ইনকাম করার জন্য ভূল পথে চলছি তা বুঝতে পারবো। অনলাইনে আয় করার সঠিক গাইড লাইন কেন সহজে পাওয়া যায় না। কোন-ধরনের প্রতিষ্ঠানে অনলাইন ইনকামের প্রশিক্ষণ গ্রহন করা উচিত নয়, পরিবেশগত দিক থেকে অনলাইনে ইনকাম না করার প্রবনতা কী?,

একজন ফ্রীল্যান্সার কেন অনলাইন মার্কেটপ্লেস থেকে ব্যার্থ হয়ে ফিরে আসে? অভিজ্ঞ ফ্রীল্যান্সার না হওয়ার প্রাথমিক কারন সমূহ কী কী? অনলাইনে প্রড্যাক্টস্ ক্রয় করতে গিয়ে কেন প্রতারিত হবেন! কী কী বিষয় সতর্ক না থাকার কারনে অনলাইন ইনকাম থেকে বঞ্চিত হতে হবে! অনলাইন ইনকাম করা কে পুজি কেন করা হবে! পৃথিবীর কোন কোন দেশের মানুষ বেশি অনলাইনে ফ্রীল্যান্সিং করে ইনকাম করে? কম্পিউটার ডিভাইজের ত্রুটির কারনে কী ধরনের সমস্যার সম্মুখীন হতে হয়? সাধারনত অনলাইন ইনকাম করার এত গুরুত্ব কেন? ফটোশপের কাজ শিখে কীভাবে ইনকাম করা যায়? অনলাইন দুনিয়ায় ইনকাম করার জন্য সঠিক গাইডলাইন কী ?

অনলাইনে ইনকাম করা কেন সম্ভব হয় না!

অনলাইনে কেন ইনকাম করা সম্ভব হয় না তার উদাহরন হিসাবে বলা যায় যে, আমাদের দেশের অধিকাংশ ফ্রীল্যান্সাররা কিছু প্রোগ্রামের বেসিক কাজ শিখে অনলাইনে ইনকাম করার জন্য ঝাঁপিয়ে পড়ে এবং খুব তাড়াতাড়ি অনলাইন দুনিয়া থেকে ব্যার্থ হয়ে ফীরে আসেন। তারই ধারাবাহিকতায় বলা যায় যে, প্রথম-অত উপযুক্ত প্রশিক্ষণ গ্রহন না করেই তিনি অনলাইনে ইনকাম করার জন্য মার্কেটপ্লেজে ঝাঁপিয়ে পড়েছেন এবং অল্প সময়ের ব্যবধানে তিনে অনলাইনে ইনকাম না করতে পেরে পুনরায় ফিরে আসেন।

বিভিন্ন গবেষণায় দেখা গেছে যে, উপযুক্ত প্রশিক্ষণ গ্রহন না করে যদি কোন ব্যাক্তি কোন কাজ করতে যান তাহলে শতকরা ৯০% ব্যর্থ হয়ে ফীরে আসতে হয় কারন, আপনার যদি দক্ষতা দৃড় না থাকে তাহলে আপনাকে দিয়ে কোন ক্লায়েন্ট তাঁর প্রজেক্টে কাজ করাবেন না। আপনি যতই চেষ্টা করেন না কেন আপনি একজন দক্ষ ফ্রীল্যান্সর যতদিন না হবেন ততদিন আপনি অনলাইনে ইনকাম করতে পারবেন না, তার জন্য আপনাকে সর্ব প্রথম একজন দক্ষ ফ্রীল্যান্সার হতে হবে।

দক্ষ ফ্রীল্যান্সার হওয়ার জন্য আপনাকে একটি ভালো প্রশিক্ষণ সেন্টার থেকে প্রশিক্ষণ গ্রহন করতে হবে এবং নিকতম কোন বড় ভাই বা বন্ধু যিনি দীর্ঘদিন যাবৎ অনলাইনে কাজ করে ইনকাম করছেন তাঁর সহযোগীতা নিতে হবে তাহলে আপনি একজন দক্ষ ফ্রীল্যান্সর হতে পাবেন। এসকল বিষয়ে যদি আপনি গুরুত্ব সহকারে পালন করে কাজ না করেন তাহলে আপনি অনলাইনে ইনকাম কখনই করতে পারবেন না।

কোন ধরনের ভুলের কারনে আমাদের অনলাইন দুনিয়া থেকে সরে আসতে বাধ্য হতে হয়!

আমরা যারা অনলাইনে ইনকাম করার জন্য প্রস্ততি নিয়ে মার্কেটপ্লেজে ঝাঁপিয়ে পড়ি তাঁরা বেশিরভাগে ক্ষেত্রেই যে ভূলগুলো করে থাকি তা হলো-

  • কোন প্রোগামের উপর সঠিক প্রশিক্ষণ গ্রহন না করেই মার্কেটপ্লেজে অনলাইনে ইনকাম করতে চাই!
  • মার্কেটপ্লেজের নিয়ম-কানুন ভালোভাবে না জেনে এ্যাকাউন্ট ওপেন করা !
  • মার্কেটপ্লেজের গতিবিধি না বুঝে ইনভেস্ট করা!
  • একজন ক্লায়েন্টের জব ডিসক্রিপশন ভালোভাবে না পড়ে কাজ পাওয়ার জন্য আবেদন করা!
  • কোয়ালিটি সম্পন্ন কাজ জমা দিতে না পারা!
  • ক্লায়েন্টের চাহিদা মোতাবেক প্রজেক্ট সম্পন্ন করতে অপারগতা পোষণ করা এবং অর্থ ফেরত দেওয়া!
  • ক্লায়েন্টে প্রজেক্টে বাজেট দেখে লোভনীয় হলে জবে বিট করা এবং কাজ পাওয়ায় ব্যার্থ হওয়া!

উপরোল্লেখিত বিষয়-সমূহ সঠিক নির্দেশনা মোতাবেক কাজ না করার জন্য আমরা খুব অল্প সময়ের ব্যবধানে অনলাইন দুনিয়া থেকে সরে আসতে ব্যাধ্য হতে হয়।

অনলাইনে আয় করার সঠিক গাইড লাইন কেন সহজে পাওয়া যায় না!

আমরা ছোট বেলা থেকেই সবাই কমবেশি শুনে আসছি যে, কোন ভালো জিনিষ সহজে পাওয়া যায় না, কারন একটি ভালো জিনিষ পাওয়ার পিছনে অনেক কষ্ট করতে হয় তেমনি অনলাইন দুনিয়ায় অনলাইন থেকে ইনকাম করতে গেলে সহজে সঠিক কোন গাইড লাইন পাওয়া যায় না, একটি সঠিক গাইডলাইন পেতে গেলে অনেক কষ্ট করতে হয়, অনেক গবেষণা করে তার পর একটা বিষয় গ্রাইডলাইন অবিস্কার করা যায় কিন্তু এই সময় আমাদের নতুনদের কাছে নেই, তার জন্য আমরা সঠিক গাইডলাইন পাইনা যার ফল সরুপ আমাদের অল্পতে অনলাইন থেকে ইনকাম না করতে পেরে গ্রাইডলাইনের অভাবে মার্কেটপ্লেজ থেকে ব্যর্থ হয়ে ফীরে আসতে বাধ্য হতে হয়।

My story of becoming a freelancer

আমরা কিভাবে আনলাইনে ইনকাম করার জন্য ভূল পথে চলছি তা বুঝতে পারবো!

আমরা অনলাইনে আনকাম করার জন্য সাধারনত যে ভূলগুলো করে থাকি তার ধারাবাহিকতায়- সর্ব প্রথম আমরা যে ভূলগুলো করে থাকি তার মধ্যে অন্যতম ভুল হলো, সঠিক নিয়ম-কানুন না মেনে অনলাইনে ইনকাম করার জন্য মার্কেটপ্লেজে এ্যাকাউন্ট ওপেন করে কাজ শুরু করা। অনলাইন মার্কেটপ্লেজগুলোতে বেশিরভাগ ক্ষেত্রে দেখা যায় যে, তাঁরা সর্বদাই অভিজ্ঞ ফ্রীল্যান্সার খোঁজেন, কারন কোন অভিজ্ঞতা সম্পন্ন গনগোষ্ঠী ছাড়া কোন কাজ সুষ্ঠ ভাবে সম্পন্ন হয় না তাই আমরা দক্ষ ও অভিজ্ঞতা সম্পন্ননা হয়েই মার্কেটপ্লেজে ঝাঁপিয়ে এটাই ভুল পথে চলা।

পরিবেশগত দিক থেকে অনলাইনে ইনকাম না করার প্রবনতা কী?

পরিবেশগত দিক চিন্তা করতে গেলে অনলাইন ইনকাম করতে হলে অনলাইন ব্যবসার পরিবেশ বাজায় রেখে আপনাকে কাজ করতেহবে অন্যথায় আপনি অনলাইনে ইনকাম কখনোই করতে পারবেন না।

একজন ফ্রীল্যান্সার কেন অনলাইন মার্কেটপ্লেস থেকে ব্যার্থ হয়ে ফিরে আসে?

একজন ফ্রীল্যান্সার প্রফেশনাল ভাবে কাজের অভিজ্ঞতা অর্জন না করে অনলাইনে ইনকাম করতে গেলে তিনি অবশ্যই মার্কেটপ্লেজ থেকে ব্যার্থ হয়ে ফিরে আসবে এটা সাভাবিক তাই সর্বদাই অভিজ্ঞতা অর্জন করেই অনলাইন মার্কেটপ্লেজে অংশগ্রহন করা উচিৎ।

একজন অভিজ্ঞ ফ্রিল্যান্সারের সফলতার গল্প

অভিজ্ঞ ফ্রীল্যান্সার না হওয়ার প্রাথমিক কারন সমূহ কী কী?

অভিজ্ঞ ফ্রীল্যান্সার না হওয়ার প্রথমিক কারন হলো, সঠিক প্রশিক্ষণ গ্রহন না করে মার্কেটপ্লেজে অংশগ্রহন করা এবং বার বার নিজেকে মার্কেটপ্লেজ থেকে ব্যর্থ হয়ে ফীরে আসা।

নতুন ফ্রিল্যান্সার সাধারনত কি কি ভূল করে থাকেন

অনলাইনে প্রড্যাক্টস্ ক্রয় করতে গিয়ে কেন প্রতারিত হবেন!

অনলাইনে প্রড্যাক্টস্ ক্রয় করতে গেলে আপনাকে মনে রাখতে হবে যে, আপনি যে কোম্পানীর প্রড্যাক্টস্ ক্রয় করতে যাচ্ছেন সেই কোম্পানী কতটা জনপ্রিয় এবং তাদের প্রোফাইলে কতগুলো ভালো রিভিউ আছে, অন্যরা যারা ঐ কোম্পানীর প্রড্যাক্টস্ ক্রয় করেছেন তাদের অনুভুতি কেমন ঐ কোম্পীর প্রতি এবং কোম্পানীল প্রড্যাক্টসের গুনগতমান যে ভালো তার প্রমান সরুপ কোন ফিডব্যাক আছে কিনা। এসকল বিষয় যদি আপনি খেয়াল না করে কোন প্রড্যাক্টস্ ক্রয় করে তাহলে আপনি প্রতারিত হওয়ার সম্ভাবনা শতকরা ৯০%।

শিশুর মানসিক বিকাশে অভিভাবকের দায়িত্ব-কর্তব্য ও রাষ্ট্রের দায়বদ্ধতা

কী কী বিষয় সতর্ক না থাকার কারনে অনলাইন ইনকাম থেকে বঞ্চিত হতে হবে!

অনলাইনে ইনকাম করতে গেলে যে বিষয়গুলি সম্পর্কে সতর্ক থাকতে হবে তার মধ্যে অন্যতম হলো- আপনি যে কোম্পানীতে কাজ করতে যাচ্ছেন সেই কোম্পানীর সার্ভিস কেমন, সেখানে যে সকল মানুষ কাজ করে ইনকাম করছেন তাঁদের ফীডব্যক কেমন। যেমন কোন কোম্পানী যদি ভালো সার্ভিস প্রদানকরে তাহলে সেই কোম্পানীর ভালো ফীডব্যক ইউটুবে , টুইটারে, ফেসবুকে, লিংকডিনে ইত্যাদি সোশ্যাল মিডিয়ার ভাইরাল হয়। আর যে সকল কোম্পানীল গুডউইল ভালোনা তাদের কোন ফিডব্যাক অনলাইন সোশ্যাল মিডিয়ার প্রচার হয় না, সর্বদাই আপনাকে নিজে অনলাইনে রিচার্জ করে তবেই মার্কেটপ্লেজে নামতে হবে অন্যথায় আপনি অনলাইন ইনকাম থেকে বঞ্চিত হবেন।

কিভাবে ফ্রীতে লোগো ডাউনলোড করবেন

অনলাইন ইনকাম করা কে পুজি কেন করা হবে!

আপনি যদি প্রথম অবস্থায় অনলাইন ইনকাম কে পুজি করে নিজে বাস্তব জীবনের সাথে তাল মিলিয়ে চলতে চান তাহলে আপনি মস্তবড় একটি ভূল করবেন কারন মার্কেটপ্লেজে অংশগ্রহন করেই যে আপনি অনলাইনে ইনকাম করতে পারবেন তার কোন গ্যারেন্টি নেই, অতএব, আপনি যদি সর্বপ্রথম অনলাইন ইনকার করা কে পুজি করে শুরু করতে চান তাহলে আপনি অনলাইন ইনকাম করতে পারবেন না এমন কী আপনি ক্রমে ক্রমে অনেক বিপদের সম্মূখিন হবেন।

পৃথিবীর কোন কোন দেশের মানুষ বেশি অনলাইনে ফ্রীল্যান্সিং করে ইনকাম করে?

অনলাইনে বিভিন্ন গবেষণায় দেখা যায় যে, পৃথিবীর বেশিরভাগ দেশের মধ্যে ইন্ডিয়া ও বাংলাদেশের মানুষ বেশির ভাগ ফ্রীল্যান্সিং করে থাকেন।

Text Base Logo design

কম্পিউটার ডিভাইজের ত্রুটির কারনে কী ধরনের সমস্যার সম্মুখীন হতে হয়?

  • কম্পিউটার ডিভাইজের ত্রুটির কারনে আপনি বিভিন্ন ধরনের সমস্যার সম্মুখীন হতে পারেন, যেমন-
  • ক্লায়েন্টের প্রজেক্টের কাজ যথা সময়ে জমা দিতে অপারগতা পোষন করা!
  • সঠিক সময়ে অনলাইনে এ্যাকটিভ না থাকতে পারা!
  • চলমান প্রজেক্টের ক্লায়েন্টের মেসেজের উত্তর সঠিক সময়ে না দিতে পারা!
  • কম্পিউটার ডিভাইজ ত্রুটির কারনে কোন কাজই যথাযথো ভাবে সম্পন্ন করা যায় না!

সাধারনত অনলাইন ইনকাম করার এত গুরুত্ব কেন?

সাধারনত অনলাইন ইনকাম করার এত গুরুত্ব কারন, অনলাইনে ইনকাম আপনি ঘরে বসেই ইনকাম করতে পারছেন, আপনাকে ইনকাম করার জন্য বাড়ির বাহিরে যেতে হচ্ছে না, এমনকী ব্যংকে যখন অর্থ আসবে আপনি নিজে বাড়ি ঘরে বসেই কোন এ্যাপের মাধ্যমে অর্থ গ্রহন করতে পারবেন। তাই অনলাইন ইনকামের গুরুত্ব এতটাই অপরিষীম।

নতুনদের জন্য ১১০+ সহজ ফ্রিল্যান্সিং কাজের আইডিয়া

ফটোশপের কাজ শিখে কীভাবে ইনকাম করা যায়?

  • ফটোশপের কাজ শিখে আপনি বিভিন্ন ধরনের ইনকাম করতে পারবেন, যেমন-
  • ছবির ব্যগরাউন্ড পরিস্কার করতে পারবেন!
  • ছবির বিভিন্ন স্টাইল করতে পারবেন!
  • ফাইভার ও আপওয়ার্ক মার্কেটপ্লেজ থেকে প্রচুর অর্থ ইনকাম করতে পারবেন!
  • অফলইনে স্টুডিও করে ও ইনকাম করতে পারবেন!
  • ডিজাইনের জগতে ফটোশপের বিকল্প নেই!

ফ্রিল্যান্সারে অর্থ উপার্জন করুন

 

অনলাইন দুনিয়ায় ইনকাম করার জন্য সঠিক গাইডলাইন কী ?  

অনলাইন দুনিয়ায় ইনকাম করার জন্য সঠিক গাইডলাইন হলো- নিজেকে একটি সু-নিদৃষ্ট্য বিশ্বস্ত প্রতিষ্ঠান হতে প্রশিক্ষণ গ্রহন করে অভিজ্ঞতা সম্পন্ন হয়ে মার্কেটপ্লেজের সঠিক নিয়ম-কানুন মেনে কাজ করতে হবে। এসকল বিষয় সজাগ দৃষ্টি রেখে সর্বদাই সামনে যেতে হবে, তবেই আপনি আপনার সঠিক গন্তব্যে পৌছাতে পারবেন।

আপনাদের সুবিধার জন্য আমাদের অন্যান্য পোস্টগুলো ভিজিট করতে পারেন- সকল পোস্ট পড়ুন-

অনলাইন ইনকাম,অনলাইনে ইনকাম সত্যিই সম্ভব,#ছবি অনলাইনে বিক্রি করে বাড়তি আয় করা সম্ভব,অনলাইনে ইনকাম,অনলাইনে আয়,ভালো মানের ছবি অনলাইনে বিক্রি করে বাড়তি আয় করা সম্ভব,আয় করা সম্ভব,অনলাইন ইনকাম মোবাইল দিয়ে ২০২১,১ টা পেঁপে গাছ থেকে কতটাকা আয় করা সম্ভব?,ইনকাম,সবাই আউটসোর্সিং করছে না কেন,টাকা ইনকাম করার সহজ উপায়,কি ভাবে টাকা ইনকাম করবো,মোবাইলে ইনকাম,অনলাইনে আয় বিকাশে পেমেন্ট 2020,এড দেখে টাকা ইনকাম,সহজে ইনকাম,ছবি অনলাইনে বিক্রি,ইনকাম বাংলা

Online income passive income online extra income from home earn extra money at home captchatypers earnings make extra money at home daily income business without investment online passive income ideas earn money payment bkash 2022 free taka income bkash earn passive income online passive income website online income ideas mobile diye taka income work from home extra income online income source without investment captcha earnings halal online income best online income online income 2022.

Make income online spc online income online income job earning ideas from home legit online income online income source for students online income opportunities make side money online bkash taka income extra income jobs from home online income jobs at home ways to make income online part time income online best online passive income make money online passive income best income source online bkash cash earn money online halal income online highest paid captcha entry job digital marketing passive income.

Typing income online online theke taka income online passive income jobs earn weekly income online top online income source easy ways to make passive income online online income money without investment best way to income money online online income earning sources online income site payment bkash income money from home best online passive income ideas top 10 online income source online income ways online job payment bkash passive earning online passive income sources online passive income using internet ghore bose online job passive income digital marketing high profit online business ideas online income mobile income through online.

#why #it #is #not #possible #to #make #income #online #love #workout #makeup #money #fashion #funny #pennywise #life #a #growth #the #investing #onlineshopping #up #you #strong #create #makemoney #instagood #lol #artist

Back To Top