অনলাইন সেবা প্রদান ও গ্রহন
skip to Main Content
অনলাইন-সেবা-প্রদান-ও-গ্রহন

অনলাইন সেবা প্রদান ও গ্রহন

ভুমিকা:

অনলাইন সেবা প্রদান ও গ্রহন , আমরা প্রত্যেকে জানি যে, কিভাবে একটি বিষয় শিক্ষা নিতে হয় কিন্তু আমরা সবাই ভালোভাবে জানি না যে কেমন ভাবে অনলাইনের মাধ্যমে বিভিন্ন ধরনের শিক্ষা গ্রহন করতে হয়, আপনি যদি নতুন কোন ব্যবসা শুরু করে থাকেন তাহলে আপনাকে জানতে হবে যে, কিভাবে আপনার ব্যবসা প্রতিষ্ঠা অনলাইনের মাধ্যমে মানুষের কাছে পৌছাতে পারে। আবার এমন হতে পারে যে, আপনি একটি বিষয জানেন না কিন্তু আপনার আশেপাশে কোন বন্ধুর কাছ থেকেও কোন সাহায্য পাচ্ছেন না সে ক্ষেত্রে আপনার বিষয়টি জানার জন্য কি পদক্ষেপ গ্রহন করা উচিত?

আপনি যদি নতুন কোন মার্কেটি ফ্রীল্যান্সার হিসাবে ভর্তি হয়ে কাজ করে নিজের ক্যারিয়ার গড়তে চান সে ক্ষেত্রে আপনার করনীয় কী হবে! মনে করুন আপনি গ্রামে থাকে এখন আপনি একটি গলদা চিংড়ি মাছের ঘের করেছেন কিন্তু আপনার শহরের সাথে যোগাযোগ করার কোন মাধ্যম নেই সে ক্ষেত্রে আপনি কী ভাবে মাছের বাজার দর জানবেন?

আপনি যদি একজন চিকিৎসক হয়ে থাকেন তাহলে আপনাকে জানা দরকার যে, কিভাবে মানুষকে সহজে চিকিৎসা প্রদান করা উচিত। মনে করুন আপনি একজন ষ্টুডেন্ট আপনার একটা ল্যাপটব বা কম্পিউটার আছে এখন আপনি অনলাইনে ইনকাম করতে চাইছেন কিন্তু কোন ভালো প্রতিষ্ঠান খুজে পাচ্ছেন না যেখান থেকে আপনি প্রকৃতভাবে শিক্ষা গ্রহন করতে পারেন। আজ আমি এসকল বিষয় নিয়ে বিস্তারিত আলোচনা করবো আশাকরি পোস্টটি শেষ অবদি সঙ্গে থাকবেন।

কিভাবে ফ্রীতে লোগো ডাউনলোড করবেন:

প্রাত্যহিক জীবনের শিক্ষা ব্যবস্থা!

আমরা প্রত্যেকে জানি যে, অনলাইনের মাধ্যমে বিভিন্নভাবে শিক্ষা গ্রহন করা যায়, যেমন- আপনি একটি ঘর তৈরী করবেন কাঠ বা ইট দিয়ে , আপনি জানেন না যে কিভাবে কাঠ বা ইট দিয়ে ঘর তৈরী করতে হয়, এখন আপনাকে জানতে হবে – সর্ব প্রথম আমরা জানতে পারি যে কাঠ সম্পর্কে, আমরা ঘরে যে কাঠ ব্যবহার করবো সেই কাঠের গুনগতমান সম্পর্কে আমাদের জানতে হবে, জানার জন্য আমরা সাধারনত Google.com গিয়ে Search করতে পারি। Google.com থেকে search করে আমরা জানতে পারি কাঠের গুনগতমান সম্পর্কে। ঠিক একইভাবে আমরা ইটের দাম ও গুনগতমান সম্পর্কে বিস্তারিত জানার জন্য একই পদ্ধতী অবলম্বন করতে পারি।

এবার আমরা ঘর তৈরি করার মিস্ত্রি সম্পর্কে জানার জন্য একই ভাবে Google.com থেকে search করে ঘর তৈরির মিস্ত্রি সম্পর্কে জানতে পারবো এবং জানতে পারবো মিস্ত্রির নাম ঠিকানা ও মিস্ত্রি দৈনিক হাজিরার মূল্য। আজকাল অনলাইনে ইন্টারনেটের মাধ্যমে বিভিন্ন সোশ্যাল মিডিয়া প্লাটফর্মে বিভিন্ন প্রকার সেবা প্রদান করে থাকে । আমরা একইভাবে অনলাইনে Google.com থেকে search করে ঘর তৈরির ডিজাইন সম্পর্কে ও বিস্তারিত তথ্য পাওয়া যায়, যেমন- আপনার ঘরটির ডিজাইন কেমন হবে ও আপনি কেমন ধরনের ডিজাইন পছন্দ করে তা বিস্তারিত Google.com গিয়ে লিখবেন এবং search করে দেখে আপনি আইডিয়া নিবেন এবং আপনার পছন্দসই ডিজাইন টি ডাউনলোড করুন এবং আপনার নিকস্থ সিভিল ইঞ্জিনিয়ারের সাথে যোগযোগ করুন। এই প্রক্রিয়ার মাধ্যমে আপনি আপনার ঘর তৈরি করতে পারেন।

অনলাইনে ইনকাম করা কেন সম্ভব হয় না

কিভাবে আপনার ব্যবসা প্রতিষ্ঠা অনলাইনের মাধ্যমে মানুষের কাছে পৌছাবেন!

আপনারা হয়তো জেনে থাকবেন যে, অনলাইনের মাধ্যমে মানুষ বিভিন্ন ট্যাকনিক কাজে লাগিয়ে তাঁদের নিজেদের কোম্পানীকে মানুষের কাছে পৌছে দিচ্ছেন ফলে মানুষ খুব সহজে তাঁদের কোম্পানীর কাজকর্ম সম্পর্কে বিস্তারিত জানতে পারছেন, এমনকী যদি ঐ কোম্পানীর কোন প্রড্যাক্টস্ থাকে তবে সেই প্রড্যাক্টস্ মানুষ খুব সহজে ক্রয় করতে পারেন। এভাবে বর্তমান সময়ে মানুষ তাঁদের কোম্পানীকে সাধারন মানুষের নিকট পৌছেদিচ্ছেন।

এখন কথা হলো আপনার কোম্পানীকে কিভাবে অনলাইনে মার্কেটিং করে মানুষের নিকট পৌছে দিবেন! প্রাথমিক অবস্থানে থেকে আমরা জানি ফেসবুক মার্কেটিং করে খুব দ্রুততার সাথে প্রড্যাক্টস্ মানুষের নিকট পৌছানো যায়, তারই ধারাবাহিকতায়, আপনি আপনার কোম্পানীর যদি কোন প্রড্যাক্টস্ থাকে তাহলে সেই প্রড্যাক্টস্ একটি ফেসবুক পেইজে পোস্ট করুন এবং তারপর সেই প্রড্যাক্টটির বিস্তারিত লিখে পোস্ট করুন এবং সেই পোস্টের লিংকটি কোন অনলাইন ডিজিটাল মার্কেটারের কাছে পৌছেদিন। তবে এই প্রক্রিয়াটি সম্পাদন করার পূর্বে অবশ্যই আপনাকে একজন ভালো ডিজিটাল মার্কেটারের সাথে যোগাযোগ করতে হবে। যাহাতে আপনার প্রড্যাক্টস্ সহজে আপনার পছন্দসই এরিয়ার মধ্যে ফেসবুকের মাধ্যমে বুস্ট করতে পারে।

উপরের উল্লেখিত পদ্ধতি অনুস্বরন করে আপনি আপনার কোম্পানী (কোম্পানীর প্রড্যাক্টস্) খুব সহজে সাধারন মানুষের নিকট পৌছে দিতে পারবেন। এছাড়াও যদি আপনাদের বুঝতে কোন অসুবিধা হয় আমার সাথে আমার এই ওযেবসাইটের কন্টাক্ট পেইজে যোগাযোগ করুন , আমি যথা সময়ে আপনার সমস্যার সমাধান করার চেস্টা করবো কারন আমি শুধু একজন ওয়েবডিজানার /গ্রাফিক্স ডিজাইনার/এসইও এক্সপার্ট নই আমি ডিজিটাল মার্কেটিং সম্পর্কেও কিছু কাজ জানি যার মাধ্যমে আশাকরি আপনার সেবা প্রদান করতে পারবো।

শিশুর মানসিক বিকাশে অভিভাবকের দায়িত্ব-কর্তব্য ও রাষ্ট্রের দায়বদ্ধতা:

ল্যাপটব বা কম্পিউটার আছে এখন আপনি অনলাইনে ইনকাম করতে চাইছেন!

আমরা বর্তমান সভ্যতায় এমন একটা অবস্থানে আছি যে, সেখান থেকে মানুষ এমন একটা পরিবেশ ও পরিস্থিতিতে দাঁড়িয়ে আছে যেখান থেকে আপনি খুব সহজে পৃথিবীর যে কোন দেশের মানুষের সাথে অনলাইনের মাধ্যমে যোগাযোগ করতে পারবেন, যেমন- মনে করুন আপনি একজন অভিজ্ঞ গ্রাফিক্স ডিজাইনার, আপনার কম্পিউটার/ল্যাপটব আছে কিন্তু আপনি অনলাইনে কিভাবে কাজ পাবেন তার কোন মাধ্যম খুজে পাচ্ছেন না, আজ আমি আপনাকে শিখাবো যে কিভাবে আপনি আপনার নিজের দক্ষতা থেকে অনলাইন মার্কেটপ্লেজ হইতে মাসে ভালো একটা এ্যামাউন্ট ইনকাম করতে পারবেন। এর জন্য আপনাকে সর্ব প্রথম আপনাকে অনলাইনে যে কোন একটা ভালো পপুলার মার্কেটপ্লেজ খুজে বাহির করতে হবে।

আমি সাধারনত যে সকল মার্কেটপ্লেজের সাথে পরিচিত তা হচ্ছে- Upwork.com, Fiverr.com, Freelancer.com, Guru.com, ইত্যাদি মার্কেটপ্লেজগুলো খুবই জনপ্রিয় এবং পপুলার। আমি নিজে Upwork.com মার্কেটপ্লেজে ২০১৪ খ্রি: হইতে গ্রাফিক্স ডিজাইনার হিসাবে কাজ করে আসছি নিচে আমার নিজের প্রফাইলের একটা স্কিনশর্ট সংযুক্ত করিলাম।

অনলাইনে সেবা প্রদান ও গ্রহন
      এটা আমার নিজের প্রফাইলের স্কিনশর্ট

এসকল বিষয় হইতে আপনি ধারনা নিতে পারেন।

 আপনার নিজের ব্যবসা প্রতিষ্ঠান প্রচার করুন!

মনে করুন আপনি গ্রামে একটি গলদা চিংড়ি মাছের ঘের করেছেন, আপনার মাছগুলো বিক্রি করার উপযুক্ত হয়েছে কিন্তু আপনি শহরে কোম্পানীর সাথে যোগাযোগ করার কোন মাধ্যম খুজে পাচ্ছেন না। আপনি অনলাইনের মাধমে কোম্পানীর নিজস্ব ওয়েবসাইট থেকে আপনার ঘেরের মাছের মূল্য সম্পর্কে বিস্তারিত জানতে পারবেন এবং কোম্পানীর ওয়েবসাইটে মোবাইল নম্বর ও টেলিফোন নম্বর থাকে সেখান থেকে নম্বর সংগ্রহ করে কোম্পানীর ম্যানেজার ও অন্যান্য প্রয়োজনীয় স্টাফদের সাথে যোগাযোগ করতে পারবেন এবং আপনার মাছ বিক্রি করার সকল তথ্য সম্পর্কে বিস্তারিত আলোচনা করতে পারবেন। এই প্রক্রিয়ার মাধ্যমে আপনি আপনার নিজের ঘের ও অন্যান্য ব্যবসা প্রতিষ্ঠান সম্পর্কে অনেক ধরনের সহযোগীতা পেতে পারেন।

পরীশেষে একটা কথা বলা যায় যে, আপনার নিজের ও অন্য কোন বন্ধুর ব্যবসা প্রতিষ্ঠান অনলাইনে প্রচার প্রসার করতে চাইলে উপরে উল্লেখিত পদ্ধতী অনুস্বরন করুন, আমি ১০০% নিশ্চিত এই যে, আপনি নিজে স্বনির্ভর হয়ে কাজ করলে অবশ্যবই সফলতার শীখরে পৌছে যাবেন।

অনলাইন ইনকাম , কোম্পানী ওয়েবসাইট থেকে ইনকাম, বাংলাদেশ থেকে অনলাইনে ইনকাম, সহজে ইনকাম করুন-

অনলাইনভিত্তিক সেবা,পরিবারের সদস্যের ই-সেবা গ্রহনের সুযোগসমূহ,বাংলাদেশ কনস্যুলেট জেদ্দার কনস্যুলার সেবা প্রদান অনুষ্ঠিত হয়েছে,অনলাইন খতিয়ান ডাউনলোড প্রোবলেম,অনলাইন খতিয়ান বের হচ্চে না,আর এস খতিয়ান অনলাইন,অনলাইন ব্যাংক ড্রাফট,ব্রাজিলে বাংলাদেশ দূতাবাসের উদ্যোগে কনস্যুলার সেবা প্রদান করা হবে,nid অনলাইন কপি,ঘরে বসেই পাসপোর্টের ফি প্রদান,কোভিড কালে অনলাইনে সেবা নিয়ে লেখাপড়া চালিয়ে যাওয়ার উপায় বর্ণনা,জমির খতিয়ান অনলাইনে,আর এস খতিয়ান অনলাইনে,নাগরিক সনদ অনলাইন

আমাদের অন্যান্য পোস্টগুলি পাওয়ার জন্য এখানে ভিজিট করুন :-

Providing online services airtel broadband payment online best internet provider for gaming internet suppliers near me internet service for business gaming internet providers internet supplier near me online service provider examples online service provider company online service provider list airtel broadband payments online home service provider top internet providers for gaming best internet server near me search internet provider corporate internet providers internet providing services airtel service online internet service providing business best internet provider for businesses internet business provider.

#providing #and #receiving #online #services #giving #love #fashion #miami #wearhopenow #florida #the #onlineshopping #spreadlove #life #instagood #business #passion #black #blessings #shop #designers #nokidhungry #you #innerpeace #shopping #service #jointhemovement #i #gifts

Back To Top