skip to Main Content

সফটওয়্যার দিয়ে লোগো তৈরী

কিভাবে সফটওয়ার দিয়ে লোগো তৈরী করবেন?

আপনাদের যদি ব্লগ বা ওয়েবসাইট থাকে তাহলে অবশ্যই আপনারা নিজেই অনলাইনের ব্যবসার জন্য সম্পূর্ন ফ্রীতে লোগো বানাতে পারবেন। এটা ফ্রীতে লোগো তৈরী করার একটি সহজতর উপায়। আবার একটি লোগো তৈরী করার জন্য অনলাইনে ইন্টারনেটে এমন অনেক ধরনের ওয়েবসাইট রয়েছে যেখান থেকে আপনি খুব সহজে আপনার ব্যবসার জন্য লোগো তৈরী করতে পারবেন।

তবে বেশীরভাগ ফ্রীতে লোগো তৈরী করা ওয়েবসাইট সফটওয়্যার-গুলি আমাদে সাথে প্রতারণা করতে পারে তার জন্য আমাদের সর্বদাই সতর্ক থাকতে হবে। প্রথমে বলে ফ্রীতে লোগো তৈরী করুন কিন্ত আমরা যখন একটি লোগো তৈরী করি তার পর সম্পর্ন ফাইল ডাইনলোড করতে অনুমতি দেয়না তখন সেখানে একটা শর্ত উপস্থাপন করে ।

যেমন-

তারা বলেন যে , আমাদের এখানে আপনাকে সাইন-ইন করে ”সফটওয়্যার দিয়ে লোগো তৈরী ” তার পার আপনার তৈরী-কৃত লোগো ডাউনলোড করুন। তারপর আবার এমন সব শর্ত উপস্থাপন করে যেমন এক সাথে/একদিনে ৫ টির বেশী লোগো ডাউনলোড করতে পারবেন না ইত্যাদি। আমি আপনাদের উপদেশ দিব, আপনারা প্রফেশনাল লোগো তৈরী করার জন্য ব্যাবহার করতে পারেন।

হলো এমনি একটি টুলস্ বা সফটওয়্যার যা ব্যবহার করে আপনি আপনার পছন্দ মতন অনেক গ্রাফিক্স ডিজাইন ও বানাতে পারবেন। এই সফটওয়্যার ব্যাবহার করে আপনার সর্বদাই উচ্চতর লোগো ও গ্রাফিক্স তৈরী করতে পারবেন। আমরা এখানে লোগো তৈরী করার কথা আলোচনা করছি তাই কিভাবে আমরা সফটওয়্যার দিয়ে লোগো বানাতে পারবো সেই বিষয় বিস্তারিত জেনে নিই।

লোগো ডিজাইন :-

আমাদের মনে রাখা উচিত যে, Canva একটি লোগো তৈরী করার অনলাইন ওয়েবসাইট অথবা লোগো তৈরী করার অনলাইন সফটওয়্যার। এই সফটওয়্যার ব্যবহার করে কম্পিউটার বা ল্যাপটব এ ইন্টারনেট কানেকশন দিয়ে আপনারা আপনাদের লোগো অনলাইনের ম্যাধ্যমে ডিজাইন করবো এবং তার পর সেই লোগো কে নিজের কম্পিউটারে ডাউনলোড করে আপনাদের ব্যবসার কাজে লাগাতে পারেন। এখন আমরা শিখবো কিভাবে Canva সফটওয়্যার দিয়ে কিভাবে লোগো তৈরী করবো-

প্রথমে আপনারা আপনাদের কম্পিউটারে ইন্টানেট কানেক্ট দিয়ে ওয়েবসাইট “সফটওয়্যার দিয়ে লোগো তৈরী ” ওপেন করুন এবং তারপর ওয়েবসাইটে গিয়ে করুন তার পর নিচের দিকে একটি রেজিষ্টেশন ফরম আসবে সেখানে আপনার নিজস্ব নাম ঠিকানা , ই-মেইল দিয়ে পুরন করুন। এ্যাকাউন্ট তৈরী হয়ে গেলে আপনি আপনার ই-মেইলে কনফরমেশন একটা ই-মেইল পাবেন সেখান থেকে ক্লিক করে ওয়েবসাইট ওপেন করুন এবং আপনার লোগো তৈরী করার কাজ শুরু-করুন।

প্রথমে আপনার লোগো নাম নির্বাচন করুন, তারপর আপনার লোগোর রং নির্বাচন করুন, এরপর ক্রমান্নয় আপনার লোগোর প্রয়োজনীয় জিনিষপত্র আপলোড করুন এবং আপনার লোগোটি আপনার মনের মতন করে আপনি সেটাপ করেনিন। আপনাদের আরো ভালোভালো লোগো তৈরী করার জণ্য অনলাইনে অনেক রকমের টিউটোরিয়াল পাওয়া যায় আপনারা সেগুলো অনুস্বরন করতে পারেন তবে মনে রাখবেন।

অনলাইনে কোন ওয়েবসাইটে আপনাদের নিজস্ব মোবইল নম্বর অথবা আপনার ব্যাংকের ডিভিড কার্ড অথবা এ্যাকাউনের নম্বর ও কোড ওয়ার্ড শেয়ার করবেন তাহাতে পরবর্তীতে আপনি প্রতারণার স্বীকার হতে পারেন। কারন ইতি পূর্বে মানুষ বিভিন্নভাবে অনলাইনে ফেসবুকে ও অন্যান্য সোসাশমিডিয়া কোম্পানীর সাথে প্রতারণার স্বীকার হয়েছে।

 

  • আমি সর্বদাই আপনাদের অনুরোধ করবো আপনারা সর্বদাই এসকল প্রতরণা চক্র হইতে সর্বদাই সতর্ক থাকবেন।

#create #logo #with #software #graphicdesign #love #technology #art #design #the #tech #artist #branding #my #programming #photography #and #developer #creative #brand #usa #coding #graphicdesigner #you #javascript #inspire #designer #me #programmer #fashion

Back To Top